Breaking News
Home / ताजा खबरें / দুই যুবকের তৎপরতায় প্রাণে বাঁচলো রেলে কাটা গোরু

দুই যুবকের তৎপরতায় প্রাণে বাঁচলো রেলে কাটা গোরু

ক্যানিং — দুই যুবকের আন্তরিক তৎপরতায় প্রাণে বাঁচলো রেলে কাটা একটি গরু। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং ষ্টেশনে।স্থানীয় সুত্রে জানা গেছে মঙ্গলবার সকালে সোনারপুর থেকে ৭টা ২০ মিনিটের ডাউন ক্যানিং-সোনারপুর লোকাল ক্যানিং ষ্টেশনের ১নম্বর প্লাটফর্ম এ ঢোকার সময় একটি গরুকে ধাক্কা মারলে গরুটির পিছনের একটি পা গুরুতর জখম হয়ে রেললাইনে পড়ে ছটফট করতে থাকে।

ঘটনার খবর শুনে মুহূর্তে ক্যানিং ষ্টেশনের দুই হকার শিকান্দর সাহানী(শিবা) ও সন্তু মজুমদার খুবই তৎপরতার সাথে রেললাইন থেকে গুরুতর জখম অবস্থায় গোরুটি উদ্ধার করে এক পশু চিকিৎসক কে ডেকে চিকিৎসা করেন।মারাত্মক জখম হওয়ায় চিকিসক গরুটির জখম হওয়া পিছনের বামদিকের একটি পা কেটে বাদ দেন এবং ক্ষতস্থানে ১৫ টি সেলাই করেন।

ক্যানিং ষ্টেশনের দুই হকার সিকান্দর সাহানী ও সন্তু মজুমদার বলেন “রেলে ধাক্কা খেয়ে গরুটি যখন লাইনের পাশে পড়ে ছটফট করছে তখন অন্যান্য সাধারণ যাত্রীরা মুখ ঘুরিয়ে নিয়ে যে যাঁর গন্তব্যে রওনা দিতে ব্যস্ত। গরু টি জীবিত থাকায় আমরা উদ্ধার করে চিকিৎসার মাধ্যমে বাঁচানোর চেষ্টা করেছি মাত্র।”

ক্যানিং ষ্টেশনে দুই যুবকের এমন কর্মকান্ড দেখে বিশিষ্ট সমাজসেবী তথা পশ্চিমবঙ্গ ডঃ শ্যামা প্রসাদ মুখার্জী হেলথ মিশনের ২৪ পরগণা জেলা সভাপতি সঞ্জয় কুমার নায়েক বলেন “ক্যানিং ষ্টেশনের দুই যুবক যেভাবে তৎপরতার সাথে দুর্ঘটনায় গুরুতর জখম একটি প্রাণীকে নিজেরাই উদ্যোগ নিয়ে চিকিৎসা করিয়ে প্রাণে বাঁচিয়েছেন এমন ঘটনা ক্যানিং মহকুমা এলাকায় বিরল ও নজীর বিহীন দৃষ্টান্ত স্থাপন করলো। ঐ দুই যুবকের প্রশংসা করার মতো কোন ভাষা নেই”।

এমন নজীর বিহীন ঘটনায় ক্যানিং ষ্টেশনের অন্যান্য হকাররা গরুটির চিকিৎসার জন্য ঐ দুই যুবকের পাশে দাঁড়িয়েছেন।

About Mohan Bhowmik

Check Also

ভোটের মুখে নদী বাঁধ ভেঙে ক্ষতিগ্রস্ত কয়েক হাজার পরিবার

বাসন্তী- ♦নদী বাঁধ ভেঙে প্লাবিত হলো এলাকা।নদী ভাঙ্গনের ফলে ফসলের ক্ষতির আশঙ্কা করছেন চাষীরা।শুক্রবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *